ফের খুলে দেয়া হচ্ছে গ্রীসের স্কুল ১৪ সেপ্টেম্বর ::

শিক্ষা

দৈনিক সত্যেরবাণী  : শিক্ষামন্ত্রী বলেছেন, গ্রীসের স্কুলগুলো আগামী ১৪ সেপ্টেম্বর থেকে পুনরায় খুলে দেয়া হবে। করোনাভাইরাসের কারণে দীর্ঘ ছুটি থেকে শিক্ষার্থীদের স্কুলে ফিরে যাওয়ার পূর্ব নির্ধারিত সময়ের এক সপ্তাহ পর এসব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে। খবর এএফপির।

 

শ্রেণী কক্ষে ও স্কুল বাসে এবং জনাকীর্ণ এলাকায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে। শিক্ষার্থীদের বিনা মূল্যে মাস্ক দেয়া হবে। শিক্ষামন্ত্রী নিকি কেরামেউস এক সংবাদ সম্মেলনে বলেন, ক্লাসরুম ও সরঞ্জামাদি নিয়মিতভাবে জিবাণু মুক্ত করা হবে।

 

কর্মকর্তারা ইতোমধ্যে জানিয়েছেন, প্রায় ৫০ লাখ মাস্ক শিক্ষার্থী ও স্টাফদের দেয়া হবে। মন্ত্রী বলেন, ‘আমাদের শিশুরা বিভিন্ন রাস্তা ও চত্ত্বরের চেয়ে স্কুলে নিরাপদ।’ তিনি বলেন, করোনা পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা সফর ও কনফারেন্স স্থগিত থাকবে।

 

কেরামেউস বলেন, বিভিন্ন স্কুলে র‌্যান্ডম কোভিড-১৯ পরীক্ষা করা হবে। তিনি আরো বলেন, অতিরিক্ত নিরাপত্তা পদক্ষেপের অংশ হিসেবে প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেক শিশুকে বিনা মূল্যে পানির বোতলও সরবরাহ করা হবে।

 

মন্ত্রী বলেন, ‘আমাদের শিশুরা বিভিন্ন রাস্তা ও চত্ত্বরের চেয়ে স্কুলে নিরাপদ।’ তিনি বলেন, করোনা পরিস্থিতি একেবারে স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা সফর ও কনফারেন্স স্থগিত থাকবে এবং ক্লাসে গাদাগাদি করে বসা এড়াতে পালাক্রমে পাঠদান করা হবে।

এরআগে সরকার আগামী ৭ সেপ্টেম্বর পুনরায় স্কুল খুলে দেয়ার পরিকল্পনার কথা জানিয়েছিল।

 

https://www.facebook.com/dailysotterbani/

https://www.youtube.com/channel/UCZU8dgpNkIEui69YsizKlIQ?

SHARE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *